ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

পেকুয়ায় বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০ পরিবারকে কারিতাসের নগদ অর্থসহ বিভিন্ন উপকরণ বিতরণ

মুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া ::

কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার সদর ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০ পরিবারকে কারিতাস বাংলাদেশ কর্তৃক নগদ অর্থসহ ওয়াশ কিট বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার(২১ আগস্ট) দুপুর ১২টার সময় পেকুয়া সদর ইউনিয়ন পরিষদের হলরুমে এই সহায়তা প্রদান অনুষ্ঠান শুরু হয়। উল্লেখ্য যে, কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার সদর ইউনিয়ন এবং জেলার চকরিয়া ও পেকুয়া এলাকায় আকস্মিক বন্যা ও ভূমিধসে ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য জরুরি মানবিক সহায়তা প্রকল্প Alert BO-45 Flood and Landslides in Bandarban, Rangamati and Cox’s bazar এর আওতায় কারিতাস বাংলাদেশ চট্টগ্রাম অঞ্চলের ব্যবস্থাপনা এবং স্টার্ট ফান্ড বাংলাদেশের আর্থিক সহায়তায় পেকুয়া সদর ইউনিয়ন হতে নির্বাচিত ১৫০ ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ টাকা এবং ওয়াশ কিট বিতরণ করা হয়। প্রতিটি নির্বাচিত পরিবারের ৫৫০০টাকা নগদ এবং ওয়াশ কিট হিসেবে ১টি ঢাকনাসহ প্লাস্টিক বালতি(২০ লিটার),২টি জরিক্যান(৫লিটার),৪টি গোসলের সাবান, ৪টি কাপড় ধোয়ার সাবান,৪টি পুন:ব্যবহারযোগ্য সুতির কাপড় (স্যানিট্যারি ন্যাপকিন),১টি প্লাস্টিক মগ,১২প্যাকেট ওরস্যালাইন, ২বোতল খাবার পানি এবং ১টি করে মাঝারি আকৃতির নেইল কাটার প্রদান করা হয়। এছাড়া পর্যায়ক্রমে শিলখালী ইউনিয়ন ১০০পরিবারকে এই সহায়তা প্রদান করা হবে। কারিতাসের উদ্যোগে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিতাসের কেন্দ্রীয় কার্যালয়ের কর্মকর্তা আলেকজেন্দ্রার ত্রিপুরা, বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন: মি মাসেল রতন গোদা আঞ্চলিক পরিচালক কারিতাস চট্টগ্রাম। কারিতাসের কর্মকর্তা
মি চয়ন বিশ্বাস, এটিএম মাজহারুল ইসলাম, ডেনিয়েল সিফু গোমেজ, এরিয়া ম্যানেজার কামাল উদ্দিন, কারিতাসের উপজেলা কো-অর্ডিনেটর আবু তাহের, পেকুয়া সদর প্যানেল চেয়ারম্যান এম শাহনেওয়াজ আজাদ,সহ কারিতাসেনর বিভিন্ন পর্যায়ের অফিসারবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা বলেন: সাম্প্রতিক বন্যায় পেকুয়ায় হাজার হাজার বসতবাড়ি পানিতে ডুবে গিয়েছিল, অনেক জানমালের ক্ষয়ক্ষতি হয়েছে। আমরা সরকারের পক্ষ থেকে প্রায় পরিবারকে সহয়তা করেছি, বন্যাদুর্গত মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য কারিতাস বাংলাদেশকে ধন্যবাদ জানাচ্ছি। অনেক পরিবার আছে কোনো সহযোগীতা পাইনি, এই রকম পরিবারকে সাহায্য করার জন্য ইউপির সদস্যদের অনুরোধ জানান।

পাঠকের মতামত: